খেতে ভারি মজা-
ইলিশ মাছের ভাজা-
পান্তা ভাত আর,
কাঁচা মরিচের-
তুলনা যে হয় না-


সকাল বেলার পান্তা-
পেঁয়াজ মরিচের ভাজা-
গায়ের সবাই খেয়ে বলে-
ওহ- কি ? দারুন মজা-


চিংড়ি মাছের পেয়াজা-
ভুলিয়ে দেয় মন-টা-
কত স্বাধে ভাতের সাথে-
খেতে লাগে মজা-


কন কনে শীতের দিনে-
লাউয়ের সাথে চিংড়ি-
মনকে করে চুরি-
বলো কেউ ভুলতে পারি-


শীতের দিনে পিঠা পায়েশ-
খেয়ে করি আরাম আয়েশ-
ভুলতে পারি না ভাই-
তাই পান্তা ইলিশ খাই।।


বাই