দিন দুনিয়ার মালিক খোদা-
তোমার দিল কি দয়া হয় না-
দয়াল তুমি কোথায় রইলা-
এক বারও খবর নিলা না-


একটু সুখের পরশ পেতে-
কত কষ্ট করেছি আমি-
পাঠিয়েছ তুমি এই ভুবনে-
করেছ আমারে চীরঋণি-


দয়াল তুমি কৃপা করেছ-
দিয়েছ আমারে জীবনের সব-
কি করে জানাই কৃতজ্ঞতা বল-
পূরন করেছ চাওয়ার সব-


ধন্য করেছ আমারে তুমি-
যা কোন দিন পাব ভাবিনি-
যতো দিন বাঁচি এই ভুবনে-
একটাই দাবি তোমাতে রাখি-


তোমাকে পাব সকল কাজে-
পেতে চাই, ভালবেসেছি যাকে-
সকল সুখে সকল দুঃখে-
পেতে চাই আমি তারে পাশে।।

বাই