কোন এক শ্রাবনের সন্ধায়-
ঝড় ঝড়ে হাওয়া, বাদলের ডাক-
চারদিক নিঝুম, অন্ধকারে ঢাকা-
আচ্ছন্নতা আমায় একা করেছে-


একা আমি, আমার কেউ নেই-
মন বারে বারে, খুঁেজ চলেছে-  
জানি না কোথায় কেমন আছে-
কেউ হয়তো অপেক্ষাতে বসে-


বৃষ্টির ফোঁটা টাপুর টুপুর শব্দে-
মুখরিত চারিদিক মনে দোলা লাগে-
যদি সে আমায় কাছে ডাকত-
বৃষ্টির রাত যেন অপুর্ব হইত-


সারারাত বৃষ্টি ঘুম ভাংগা চোখে-
সকাল আমার কাছে অপূর্ব লাগে-
সূর্যি মামা উঠে পূবের আকাশে-
আজ কেউ আমার আপন হবে-


এভাবেই সময় কাটে তারে ভেবে-
যন্ত্রনা সয়ে হৃদয় আমার কাঁদে-
ভালবাসি তারে অনেক বেশি-
শ্রাবনের সন্ধাতে তারে পাশে চাইছি।।


বাই