বহু দিন ধরে আমি-
স্বাধ নিয়ে বেঁচে আছি-
সুখে, দুঃখে- কাটাব-
বহু দিবা বহু রাত্রি-


বেদনায় জায় বেলা-
কেউ এসে দেখে না-
ভাল কেউ বাসে না-
মনে দেয় বেদনা-


কেউ জানি হবে না-
কাছে কেউ রবে না-
হবে না চোখে দেখা-
আমি রব একা একা-


মাঝে ভাবি কি করব-
কেন এতো কষ্ট পাব-
যে আমায় ঘৃনা করে-
তারেও আমি ভুলে যাব।।


বাই