কেমন আছেন সবাই,
ভাল আছেন তো।
অনেক দিন বাইরে থেকেছি।
ভাল লাগছিল না।
তাই আবার চলে এলাম,
আপনাদের মাঝে-
দোয়া করবেন-
--------------------------------------------------
--------------------------------------------------


আজ তুমি বহু দূর-
নাম-টি তার অচিন-পুর-
আজ আমি হলাম পর-
কাটে রাত হয় ভোর-


বারে বারে মনে পরে-
যদিও ভুলতে ইচ্ছে করে-
তবুও পারি না ভুলতে তারে-
বারে বারে কাছে টানে-


একা একা বসে থাকি-
এই বুঝি ফোন আসে-
কই ফোন আসে না-
একা থাকতে পারছি না-


হাতে গোনা কিছু দিন-
আসবে চলে সু-দিন-
সে অপেক্ষাতে বসে আমি-
ভাবছি আমার পুরনো দিন-
---------------------------------------
সমাপ্ত
এস কে বাবু