চৈতালি দিনে সারাবেলা-
বয়ে যায় রোদেলা হাওয়া-
কখনো সে ফিরে আসেনা -
অজানা পথে বয়ে চলা-


তুমিও চলে গেলে বলে-
হাওয়া হয়ে যায় শুকতারা-
হাত বাড়ায়ে আর পাইনা-
মিষ্টি,গরম রোদেলা হাওয়া-


সন্ধা রাতে হিমেল হাওয়া-
একটু শীতের পরশ পাওয়া-
হঠাত দেখি আকাশে বাতাসে-
কালো মেঘের ঘন ঘটা-


ঝড়, বৃষ্টি, দমকা হাওয়া-
মনে পরে যায় পুরনো কথা-
একলা ঘরে একেলা আমি-
তারে অনেক ভালবাসি-


সারা রাতের বৃষ্টি শেষে-
সকালের আকাশে সূর্য উঠে-
চারিদিক দেখে বুঝাই যায় না-
সারারাত এতো বৃষ্টি হয়েছে।।


বাই