চলরে- চলরে- চল,
সকল ছেলে, বুড়োর দল-
রমনা পার্কে, বটের তলে-
মিলব সবাই চল।


বছর এল ঘুরে-
পহেলা বৈশাখ তীরে-
তাইতো এতো খুশির খবর-
সারাটি বাংলা জুড়ে-


পান্তা, ইলিশ ভাজা-
পেঁয়াজ, মরিচ কষা-
এই কারনে দলে দলে-
রমনা পার্কে আসা-


বাসন্তী কালার শাড়ি-
পাঞ্জাবী আর ধুতি-
নানান রূপে সাজন সেজে-
সবাই মিলে চলি-


এ-দিক ও-দিক ছুটি-
মজায় মজিয়া হাসি-
আপন মনের আপন মানুষ-
নিয়েই সবাই চলি-


অনেক ভালবাসি-
তাই কাছা কাছি থাকি-
একটু চোখের আড়াল হলেই-
সামলে টানিয়া ধরি-
  
অনেক ভিরের মাঝে-
হাতটা রাখি হাতে-
খোপায় দিলাম গাজরি মালা-
কত সুন্দর তোসায় লাগে-


এই একটা দিনের লাগি-
অপেক্ষায় বসিয়া থাকি-
কবে আসবে পহেলা বৈশাখ-
সেই আশাতেই থাকি।


বাই