রক্ত দান নিয়ে একটি কবিতা,                                             লেখক, জুনিয়ার নকুল মোঃ শাহজাহান বিশ্বাস                     এই দুনিয়ায় মানব সেবার কর্ম আছে যত,                                   কোনো সেবা নাই দুনিয়ায় রক্ত দানের মতো।                      রক্ত শুন্যে ভুগছে রোগি হয়ে রক্ত খরন,                        রক্ত বিনা কতো মানুষ করছে মৃত্যু বরন।                     আঠারো বছর পুর্ন বয়স সুস্থ শরীর যার,                       রক্ত দিবেন তিন অথবা চার মাস হলে পার।                  সেচ্ছাতে যাবেন রক্ত দিতে রক্ত যোদ্ধা হয়ে,                 পিছিয়ে কেনো হে বন্ধুগন ছুচ ফুটানোর ভয়ে।              ভেবে দেখেন আপনি যদি করেন রক্ত দান,                        সেই অসিলায় বাঁচতে পারে একটি রোগির প্রাণ।           হতে পারেন সম্মানিত সবার কাছে বেষ্ট,                      বিনা টাকায় পাবেন নিজের পাচটি রোগের টেষ্ট।               কমবে ঝুকি  ডায়াবেটিস  আর রক্তচাপ  হার্টফেলের,      বুন মেরু থেকে জন্ম নিবে নতুন ব্লাড সেলের।             ৷ দেহে আপনার  রোগ প্রতিরোধ বাড়বে অনেক গুনে,                  সুস্থ শরীর সুস্থ মন থাকবে নিয়ন্ত্রনে।                                  হিউম্যান সার্ভিস সুন্দরগন্জ (Hss) সংগঠনটির    অনেক মহৎ প্লান,                                                        মাদ্রাসাতে দিচ্ছে তারা বাচ্ছাদের  কোরআন।                  ছবিতে  আছে জে এন নুর  তার অনেক অবদান, আমরাও যেনো তার করি রক্ত দান।