হিম শীতল সন্ধ্যা-বেলায়
জোছনা মেখে গায়ে,
আধখানা ওই চাঁদের পানে
রয়েছো তুমি চেয়ে।
ছাদের ওপর দাঁড়িয়ে একা
আমিও দেখি চাঁদ,
আমার পাশে নেই যে কেহ
শূন্য আমার ছাদ।
জানি তোমার স্বপ্নমাঝে
নেই তো আমার স্থান,
‌তবু তোমায় সুখী দেখে
গাইছি খুশির গান।
আমি তো নই তোমার কবি
নিলাম তবে মেনে,
তোমায় নিয়ে লিখবো না আর
রেখো তুমি জেনে।