এই তো বেশ আছি,
আকাশের কান্না দেখে তোর কথা ভাবছি।
কি যে আজ হলো!
আকাশের বুঝি আজ নেই মন ভালো,
দেখেছিস? যেদিকেই তাকাই, ঘন আঁধার কালো!
তোরও কি মন খারাপ তাতে?
এই, কাঁদিসনে যেন আর মুখ গুঁজে হাতে।
কেঁদে কী হবে? থামবে কি মেঘের ঝরে পড়া?
ভেবে দেখেছিস, তারপরেই আছে রৌদ্রের ইশারা?
সে রৌদ্রে ভিজবো আমি একা, তোকে ছাড়া...
একা এই আমি... হেঁটে যাবো দূরে, বহুদূরে;
আপনমনে গান গাইবো বেসুরে।
হয়তো আবারও বাঁধবো নতুন কোন গান,
লিখবো কোন খাপছাড়া কবিতা... আনমনে...
আমাকে আড়াল করে সবাই হাসবে, সেটা শুনে।
মজার কথাটা কি জানিস?
এসবের কিছুই তুই জানলি না... জানবি না...


লেখাঃ লীন
উৎসর্গঃ বৃষ্টি
প্রথম প্রকাশঃ জুন ২৯, ২০০৭