এক দুই করে দিন গুনে,
ফের ফিরে পাওয়া ফাল্গুনে,
সময়ের স্রোতে আজ ভেসে যাই
বসন্তেরই গান শুনে।


দেখে রূপবতী পৃথিবী,
নতুন গান যে গায় কবি,
শব্দের রঙে কলমের টানে
বসন্ত নিয়ে আঁকে ছবি।


রূপসী ফুল ফুটলো কি?
ভ্রমরটা নেচে উঠলো কি?
ধূসর শীতে পাতা ঝরা ডাল
নতুন সাজে সাজলো কি?


ফুলের সুবাসে উচাটন,
মাতাল হাওয়ায় দুলছে মন,
চল হে বন্ধু উৎসবে আজ
বসন্তকে করি বরণ।


-
লেখাঃ লিন
প্রকাশকালঃ ফাল্গুন-১৪১৬/ফেব্রুয়ারি-২০১০