বহুদিন পর...
আজ তোকে মনে পড়লো, আবারো।
কতদিন তোকে দেখিনি!
আছিস কেমন তুই? ভালো তো?


কী করে পার হয় তোর বেলা?
জানি না- জানতে চাইও না,
আগের সেই আমি বদলাইনি,
শুধু হারিয়েছি জানার অধিকার!


তবুও প্রশ্ন জাগে মনে,
আমায় তোর মনে পড়ে কি?
হয়তো না, কী আমার পরিচয়?
সুখেই বুঝি আছিস তাকে নিয়ে।


সুখে থাকতে কেমন লাগে?
বলনা আমায় একটিবার...
কীভাবে পাবো সুখের স্বাদ?
সুখে থেকেছি কি কখনো?


থাক নাহয় তুই নিজের মত,
নিয়ে নিজের হাসি আর গান।
চন্দ্রাহত আমি কী করবো জানিস?
তোকে ভেবে যাব একা, নীরবে।


আবারো বলি, কতদিন তোকে দেখিনি!
তবুও... তোকে দেখতেও চাইনা।
কেন তা জানতে চাস না? ভয় হয়...
যদি দেখি তোর চোখে জল!


--
লেখাঃ লিন
উৎসর্গঃ মেঘ, বৃষ্টি, নদী
প্রকাশকালঃ ফেব্রুয়ারি ২৮, ২০১০ ইং