স্বপ্ন ভাঙ্গা জীবন নিয়ে
    চলছি পথে নির্বিকার,
    এই আমাকে কষ্ট দেবে
    এখন তেমন সাধ্য কার?


    চাওয়া-পাওয়া মিললো কিনা
    হিসেব তো আর কষি না,
    আমার মাথায় ভাঙলে কাঁঠাল
    তোমরা তবুও দোষী না।


    ব্যস্ত আমার দিন কেটে যায়
    কপট হাসির মায়াজালে,
    একলা রাতে চোখটা ঠিকই
    বুকের ক্ষতের গল্প বলে!


-
লেখাঃ লীন
প্রথম প্রকাশঃ ২০০৮