দিন-রাত সারাবেলা, টক-ঝাল প্রেম খেলা,
    তুমি আর তুমি মিলে কি যে চাও বুঝি না;
    হাসি-গানে বাগড়া, খুনসুঁটি ঝগড়া,
    আজব খেলার সেই মানে আর খুঁজি না।


    তাকে নিয়ে কাঁদো-হাসো,প্রাণ দিয়ে ভালোবাসো,
    চাওয়া-পাওয়া মিলছে না, তাই এতো কষ্ট?
    সে তোমার ছিলো, আছে; হয়তো দূরে বা কাছে,
    কেটে ছিঁড়ে মনটাকে কেন কর নষ্ট?


    “অপেক্ষা! তুমি নাই”; “এটা কেন? ওটা চাই!”
    এভাবেই মন ভেঙ্গে হবে চুরমার!
    ত্যাগের চেষ্টা কর, স্বার্থকে খুন কর,
    কর জোরে চিৎকার, “আমি যে তোমার!”


-
লেখাঃ লিন
প্রকাশকালঃ জুলাই ২০০৯
উৎসর্গঃ কলহপ্রিয় জুটিদের প্রতি ;-)