আপাতদৃষ্টিতে অর্থহীন কিন্তু ছন্দময় কয়েকটি কাব্যকণা অর্থাৎ অণুকাব্য  প্রকাশ করছি।



ফাগুন শেষের গরমে,
মেজাজ এখন চরমে।



খোমাখাতা এড়িয়ে,
সময় কাটাই বেড়িয়ে।



শব্দ কঠিন - অন্তর্জাল,
দিনের শেষে চক্ষু লাল!



বসে ট্রাফিক জ্যামে,
জামা ভেজাই ঘেমে।



শুধাই তারে, "কি খাও?"
-"শুঁটকি দিয়া পোলাও"



মনের মাঝে দ্বন্দ্ব,
পাইনা খুঁজে ছন্দ।



একটু ঝেড়ে কাশি?
তুমি একটা খাসি!


-
লেখাঃ লিন
প্রকাশকালঃ মার্চ ২০১০


পাদটীকাঃ ই-স্মার্টদের অনুবাদ অনুযায়ী...
খোমাখাতা = ফেইসবুক
অন্তর্জাল = ইন্টারনেট