চুপি চুপি অবিরত রক্তক্ষরন
কারো উপায় নেই বুঝার ।
মুখে সুন্দর মিস্টি হাসি
কথাতে শান্তির ছোয়া
আচরনে তৃপ্তির বহিঃপ্রকাশ ।
কিন্তু অবিরত ভয়াবহ রক্তক্ষরন
জানেনা কেউ ।


তা হয় কি করে? আশ্চর্যরকম অবিচল
বুকে পাথর চাপা দেয়া
অন্তরে বেদনার পাহাড়
চোখের তারায় হতাশার জ্যোতি
সারা শরীরে শক্তিহীন দেবতার বিচরন
তবুও নিশ্চুপ-
যেন শান্তির রাজ্যে তার বসবাস ।


উপায় আর পথ
আর যে আসেনা কাছে
বন্ধ করবে কে এই অবিরাম রক্তক্ষরন?
একদিন
এমনি করেই নিজের অজান্তেই
বন্ধ হয়ে যাবে রক্ত ক্ষরন
তখন ধপ করে জীবন প্রদীপও
নিভে যাবে চিরকালের মত ।


আর কোনদিন কেউ জানবেনা
অবিরাম রক্তক্ষরন......।