এত ভালবাসে মানুষ বনে মাতাল হতে
তবে কষ্ট পাই
যখন মানুষ অন্ধকার বনে হাবুড়ুবু খায় ।।


যে বনে আছে শুধু অন্যায় অত্যাচার
প্রতিহিংসা ঘৃণা মিথ্যাচার
বাঘ আর সিংহের লড়াই
সে বনকে কেন এত ভালবাসে
একদল ক্ষমতাবান মানুষ রুপী সন্তান?


যে বনে অস্ত্রের ঝনঝনানী
মিথ‌্যা প্রেলাভনে ক্ষমতায় দগ্ধ সবাই
হাহাকার করে শুধু নিঃস্বার্থের ডাক
নেই সত্যের কোন আকুতি আর আরোকচ্ছটা
তবুও একদল হায়েনা মানুষরুপী
হৈহৈরৈরৈ করে যাচ্ছে কেন?


অন্ধ আমি - অন্ধ তুমি
কেন?
অন্ধকার বনে অন্যায়কারীর এত বিচরন কেন?
পারিনা কেন সুন্দরবন করতে
পারিনা কেন সবুজ বনানীতে
রুপে মাধুর্য্যে ভরে তুলতে-- কেন?


খুব ইচ্ছে হয় অন্ধকার বনকে
বিলিন করে দিতে
পারবো কি--- জানতে ইচ্ছে করে ।
অসহায় হয়ে বসে থাকি শুধু
তবুও প্রত্যাশা-
একটি হাতের স্পর্শে তা আলোকিত হবে
সবার জন্য ।