কবিত্ব চিত্ত্বে
লিটন সরকার


যা লিখেছি তাতে মুগ্ধ সবাই,
বড় কবি গেছি বনে।


যা লিখিনি আজো,হবেনা লিখাও
রবে শুধু মনে মনে।


কলমে আমার কী লিখিছি আর,
সাজানো দুচার কথা!


হৃদয় পোড়ানো আসল কবিতা,
সে আমার নিরবতা।


যা চেয়েছি তাতে ক্ষুব্ধ সবাই,
যেন হয়ে গেছি ভন্ড।


জানিনা তো হায়,নিয়তি আমায়
দেবে কোন গুরুদন্ড।


জীবনে খানিক   সুখী হতে চেয়ে,
যদি করে থাকি পাপ।


আজো যা চাইনি,চেয়ে অযথাই
কুড়বোনা অভিশাপ।....