মেলেছে হাত
খোলা চুলে হেসে,
সুন্দরীতমা।


মেঘের দিনে
পা ভেজাবো সৈকতে,
হাতটা ধরো।


জোনাকি রাত
চাঁদ ঠিকরে ঝরে,
জলের 'পর।


অপেক্ষা শেষে
কেদেছে কবিমন,
বিষন্ন ক্ষনে।


রচিত হবে
কাব্য নয় কবিতা,
কলকী টানে।