হাইকু গুচ্ছ ০৯


নগ্ন প্রেয়সী
লাস্যময়ী রহস্যে,
এঁকেছে ঠোঁট।


তুষার পর্বত
মৃদু রোদ পরশ,
বৈরী বাতাস।


বক্ষ ভেলায়
চোখে ঠোঁট চুমিয়ে,
লাজে আঁচড়।


ধ্যান আলয়
গুরু শিষ্য সাধনে,
জ্বলে কলকি।


চৌচির মাঠ
মাথা ফাটা রোদ্দুর
ব্যাঙের বিয়ে।