গতিময় দুর্বিণীত অবক্ষয়-
ঘিরে রাখে নিজস্বতার বলয়ে
জমকালো ধূসরতায় নিয়ন্ত্রিত কুচকাওয়াজে
             স্পন্দিত হতে থাকে ঘূর্ণায়মান কষ্টের স্রোত...


নিয়তির এই মহাকালের বিস্তৃত
পরিসীমার কেন্দ্রবিন্দুতে মিলিত হয়
পরম্পর জীবনের অবাঞ্ছিত অভিলাস-
             স্তব্ধ হয়ে থেমে যায় অজানা এক বক্রপথে...


আত্মকেন্দ্রিক মৃত্যুর উপত্যকা বেয়ে
অস্তিত্বের উঁচুতম চাতালে উঠি ধীর লয় পায়ে
হায়নার দলগুলো আঁচর কাটে প্রতিমুহুর্তে
              প্রতিক্ষণে বিস্মিত হয়ে তাড়না জপি...


ক্ষয়ে ক্ষয়ে চলা জীবনের সমীকরণগুলো
মানবিক বিপন্নতায় গ্রাস করে পারস্পরিক হৃদ্যতা ।