আত্মনিষ্ঠার টানাপোড়নে-
নির্বাক, মলিন সব চাওয়া-পাওয়া
অলৌকিক মহিমায় স্বীয় অন্তরীণ বাজে
                        ক্রমশঃ ঢিমেতালে...


তড়িৎ তীব্রতায় একে অপরের
প্রতিহিংসা, ক্লেদ, অহমিকা নিঃস্ব করে দেয়।
নেই কারো প্রতি  হৃদ্যতা, আন্তরিকতা, মানবতা
                        শুধুই শোকের কারসাজি...


ধ্রুপদী স্বপ্নে চন্দ্রাবলীর ছোঁয়ায়
অবিশ্বাস্য ভাবনাগুলো কুণ্ডুলী পাকিয়ে
                      ধোঁয়ায় মিলে যায় কুয়াশা ঝরার মত...


বাঁচার ব্যর্থ প্রয়াসে স্তম্ভিত বিস্ময়ে হতবাক
তবুও শতবাঁধা পেরিয়ে ধুম্রজালের শৃংখল ভেঙে
                       গড়তে চাই আত্মশুদ্ধির প্রাসাদ...


(সম্পাদকঃ 'শব্দকাহন')