ঐচ্ছিক পাশাখেলায়-
রাতের নিঃসঙ্গ জাগতিক বোধগুলো
                পাজর ভাঙা যন্ত্রণায় মুমূর্ষ
                  তবুও খুঁজে পেতে চাই স্বস্তির ঠিকানা।


ব্যাকরণহীন ভবিষ্যতের অপূর্ব আশা
দূরস্বপ্নের চোরাবালিতে বিলুপ্ত
                    এ অনিরুদ্ধ জীবন...


জীবন অন্বেষণে সমস্ত স্বপ্নের আভা
অদৃশ্য একাকিত্বের আগুনে দগ্ধ
বৈদগ্ধের বিলাসিতায় কষ্টের স্রোত ধেয়ে উঠে
                     চৈতন্যের অতল গহবরে...


নিষ্পেষিত হতে হতে অনিমেষ অশ্রুকণাগুলো
ঠিকরে পড়ে মত্যের আঁচলে
এলোমেলো অবান্তর ভাবনাগুলো
                     বিপন্ন, বিমর্ষ, নগ্ন বিভিষণ।


মৃত্তিকার অমৃত্যু বুভুক্ষ এ বুকে শুধু ক্ষত চিহ্ন