রক্তের সমুদ্রে...
হৃদপিণ্ডের গভীর স্পন্দনে প্রতিদিন বাজে বেহুলার করুণ সুর
সুরের মুর্ছণায় বিজলী নামার মতো
                        তড়ীৎ প্রবাহ হয় ধমনী চিড়ে।


স্বপ্নহীন নিষ্পলক চোখে
তৃষ্ণার্ত সহস্র চাতকের মতো চেয়ে থাকি দূর নিলীমায়
ধীর গতিতে কাটে নিস্তব্ধ রাত্রির অনন্ত প্রহর
                        ছটফট করি অজানা কষ্টের বিভীষিকায়...


এক সময় প্রত্যুষ রক্তের কারুকার্য ভীষণ অস্থির করে তোলে
নিজের অস্তিত্বের বিবর্তনে
                        সমস্ত দৃঢ়তা আত্মবিশ্বাস ম্লান হয়ে যায়।


একা একা বুকের ভেতর নেই অতৃপ্ত অনন্তের স্বাদ
খুঁজে ফিরি বহু আকাঙ্ক্ষিত পূর্ণিমার চাঁদ
তবুও শেষ হয় না অবিনশ্বর
                         রাত্রির নিষ্প্রাণ প্রহর...।