চারপাশে বিভ্রান্তির ধূসর কুয়াশা
উপরে মেঘের বুকে আত্মজ শ্বাপদ
                         পারাপারে বিস্তৃত বিপদ...
তবু আলো আঁধারের সীমানা পেরিয়ে ছুটছি
অবাস্তব এক আবছায়া সীমাহীন
                         পৃথিবীর পথে...


কখনো বুকের মধ্যে বেজে ওঠে তরঙ্গায়িত
হৃদপিণ্ডের ধ্বনি।
বিকট বিচ্ছিরি প্রতিধ্বনি অস্থি-মজ্জাকে
                         ধ্বংস করে বারংবার...
বেসাতির সব ঝুঁড়ি হয় চুরমার।
                         ঐশ্বরিক দেহখানি...
সুখ দুঃখের অন্তরাত্মা প্রতিদিন ক্লান্ত
                         ক্ষুধার্ত করে তোলে।