সমধিক চিন্তায় নিমগ্ন-
গোধূলির টুকরো টুকরো
মেঘমালা, ছায়াতরু, পল্লবিত হরিৎ বনভূমি
                বাতাসে নেচে যায় সদাচারী...


রক্তকণিকার সুস্থ মস্তিষ্কে
বপন করেছি অনিশ্চয়তার বীজ
বিস্তৃত সরেজমিনের কষ্টার্জিত ফসল
ধেয়ে আসা বাউকুরানির বাতাসে
               ধূলিসাৎ হয়ে যায় সকল সম্ভাবনা...
বিলুপ্ত হয়ে যায় বেঁচে থাকার মুল্যবোধ।


নিরস্ত্র বুভূক্ষ মানুষের হাহাকার
নিঃশব্দ ক্রন্দনে ছুঁয়ে যায় কষ্টের প্লাবন...