নিঃসঙ্গতা; যেন একেবারে জেঁকে বসেছে মন হৃদয় অঙ্গ-প্রতঙ্গ জুড়ে। আঁকড়ে ধরে আছে শক্ত করে; কুঁড়ে কুঁড়ে খাচ্ছে আমার বেঁচে থাকার সুপ্ত অনুভূতিগুলো। বেঁচে থাকার অভিপ্রায়ে মৃত্যুর মুখোমুখি হচ্ছি প্রতিটি ক্ষণ। প্রতি মুহুর্তে অস্থিরতা, বিষন্নতা জাকিয়ে ছক আঁকে হৃদয়ে। স্বাভাবিক জীবন যাত্রায় দেখা দেয় হাজারো সমস্যার সূত্রপাত। নিজেকে শেষ করে দেবার প্রচেষ্টায় মৃত্যু চিন্তা ঘিরে রাখে চারপাশ।


অশান্তি, নেতিবাচক চিন্তা ভাবনা, অনীহা, সিদ্ধান্তহীনতায় ভুগতে থাকি বারবার। একাকিত্বের যন্ত্রণায় এ হৃদয়ে শুধু চির অতৃপ্তির হাহাকার। সময়ের পরিক্রমায় থেমে গেছে জীবনের জায়গায়...। স্বার্থপর এ পৃথিবীর সংকীর্ণ বুকে আমি বড় একা, নিঃসঙ্গ।