প্রতিদিন তুমি আমার হৃদয় বাগানে ফুল তুলতে আসতে
সেদিন একাকী আনমনে ফুল তুলছিলে
আমি উদ্ভ্রান্তের মত আড়ালে দাঁড়িয়ে দেখছিলাম
                            তোমার রূপের সৌন্দর্য।


এক একটা করে ফুল তুলে তুমি যখন চলে যাচ্ছিলে
মালা ছেঁড়া বকুলের মত ঝড়ে গেল আমার সকল স্বপ্ন স্বাদ।
যেতে যেতে তুমি যখন থমকে দাঁড়ালে
আমার আকাশ থেকে পড়লো শিশির
                           ভিজে গেল তোমার নূপুরসহ দুটি পা।


তুমি দেখলে না! হঠাৎ করে পড়ে গেল কী
ভয় আর উৎকন্ঠা নিয়ে খুব যত্ন করে আমি সেটা তুলে নিয়েছি
মুঠো খুলে দেখি এক অমূল্য রতন
                           তোমার পবিত্র ছোট্ট একটা 'হৃদয়'।