পাঁচটি হাইকু/১
//লোকমান হাওলাদার//
-
হাইকু-১
ভেগেছে শালি
গালাগালি করিয়া
লোক হাসালি।
-
হাইকু-২
মনের দুক্ষ
বনে বাদারে ঘুরি
জীবন রুক্ষ।
-
হাইকু-৩
শীতের ভোর
মিস্টি খেজুর রস
বাড়ায় ঘোর।
-
হাইকু-৪
পেকেছে আম
বাগানের প্রাচীর
হচ্ছে নিলাম।
-
হাইকু-৫
বলিব কিতা
বউ গিয়াছে বেঁকে
জীবন তিতা।
১৮/০৭/২০১৮