। পাগলীর পাগলামু
     আজ গিয়েছে ঢের ভেড়ে,
     হাস্যমুখ উজ্জল তার, সে-
     আমারে নেয় ডেকে-
     সমস্তমুখপানে ঘজায়হাসি,
বলে, আমি তোমায় ভালোবাসী ।।

    যখন তখন
সে আমারে সুধাতে চাহে,
   আমি মরি ওহে-
   মরি তার বিশমদহে,
সে আমার একেবারে নিকটে আসি
হাসি ঘজায় রাশি রাশি,
বলে, আমি তোমায় ভালোবাসী ।।