আরেক চিঠি  লিখছি বসে আসতে পিওন মোর
জানি আমি, কী আসবে তাঁহার চিঠির প্রত্যুত্তর ।  
বলবো কীভাবে, কতদিন আমি আছি দুঃখ ধরায়
পৃথক হওয়ার দিনগুলি সব রাখছি হিসেব কড়ায়।  


কখন আসবে শরাব আমার সামনে রাখা পাত্রে,
হায় সাকি !  শারাবে আজ কী মিশিয়ে রাখলে ?
অনেক দিনের ঘুম হারিয়ে রই তোমার প্রতিক্ষায়    
আসবে বলে পণ করেছো সেই স্বপনের দরজায়।


শরাব ছেড়েছে গালিব আগেও,  ছুঁয় মাঝে মাঝে  
পান করি তাই মেঘের রাতে যবে জোছনা সাজে।