মাঝে মাঝে প্রচন্ড কষ্ট লাগে
স্মৃতির স্পর্শ পাই প্রতি পদক্ষেপে
মনের পর্দায় উঁকি দেবার অবকাশ পায়
তোমার সেই মুখটি।
সহসা একটা চাপা দীর্ঘনিঃশ্বাস
কষ্টের দেয়াল চারপাশ ঘিরে
কুন্ডলি পাকায় জীবনের নীড়ে।
কোলাহল মাড়িয়ে হারায়
একাকী প্রান্ত  প্রহরে
অশ্র“র বন্যা বয়ে যায়
নিজের অগোচরেই।
নির্মম বাস্তব বিমূঢ় অন্ধকারে
ঢেলে দেয় জীবন
শুধু বাবা তোমায় হারিয়ে
আজ আমি একাকী,অসহায়।