তুমি যখন আমাকে শ্রাবণের বারিধারায়
ভেজার নিমন্ত্রণ করতে
প্রচন্ড ভালোলাগতো তখন
কারণ এটাই আমি চাই।
হাতে হাত রেখে যখন বলতে তুমি
চলনা উড়ে যাই দূর নীলিমায়
ভালোবাসার ফানুস ছড়িয়ে তখন
ভাবতাম এত ভালোবাস
তুমি কি আমায়?
যখন চাঁদনী রাতে দুজন পাশাপাশি বসে,
সুখের স্বপ্ন সাজিয়ে বলতে
তুমি একান্তই আমার।
তখন মনে হতো পৃথিবীতে বুঝি
আমিই সুখি।
গভীরভাবে যখন বলতে তুমি আমায়
তোমার গহীন চোখের নেশায়
আমি হারিয়ে যাই প্রতিবার ভালোবাসার জলাশয়ে
তখন মনে হতো তুমি বড় বেশী সিরিয়াস।
আর এখন ভালোবাসার রংতুলিতে সাজানো স্বপ্নগুলি
হঠাৎ! রংধনুর স্বপ্ন রঙের মাঝে
মিশিয়ে দিয়ে চলে গেছো দূর আকাশের সীমারেখায়।
আমি সুদূর অতীতে ফিরে
স্মৃতির আয়নায় খুঁজে চলি জীবনের রূপ।
ক্লান্ত হয়ে ভাবি তোমার ওপর নেই কোন অভিযোগ।
আসলে এটাই জীবনের বাস্তবতার রূপ।