জীবন খাতার স্মৃতি থেকে
হৃদয়ের ক্যানভাসে আঁকা একটি প্রিয় মুখ
ফাঁকি দিয়ে চলে গেছে ওই দূর নীলিমায়।
এত বন্ধন,মায়া ছেড়ে কেন
এভাবে চলে যায় বিধাতা?
তবে এটা কি নিষ্ঠুর নির্মম বাস্তবতা?
যায় যদি চলে তবে কেন এত
মায়ার বন্ধনে জড়িয়ে যায়,
কেন প্রতিটি তনু মন কেঁদে ওঠে শুধু
তার শুণ্যতায়?
তার অভাবে হয় না মনে শুধু সংস্কৃতির চাষ
আন্তরিকভাবে অন্ধকার শুধু করে আমাদের গ্রাস।
দু’চোখে তখন অশ্রুর বন্যা ডাকে অকারণে
জীবন কি এতই ক্ষণিক?
মিথ্যে জীবনকে ঘিরে তবে কেন এতো আয়োজন?