মন ভালো নেই বলে আজ আমার
দুঃখের তরল প্রপাত ঘিরে আছে চারিদিকে
        রোদ বৃষ্টির আত্মমগ্নতায়
অন্ধকারের প্রচ্ছেদ রাত্রি আমার মাঝে
নিঃসঙ্গ রাতের প্রতিটি প্রহর
   হয়ে ওঠেছে কবিতার উপমা।
চাঁদনী রাতের ঝলমল মুহূর্তগুলো
পালিয়েছে কালো মেঘের ছায়ায়,
            গান শুনার প্রতিটি প্রহর
             মিশে গেছে সুদূর নীলিমায়।
আধো আলো, আধো অন্ধকারের মায়াজালে
জড়িয়ে থাকা স্বপ্নগুলি ফুটতে পারেনা
একজন সুজন বন্ধুর জন্য।
আমার পথ চলা,কথা বলা, সুখে-দুখে
পাশে থাকা, সৌন্দর্যের পূজারী না হয়ে
মনের মূল্যই যার কাছে মহান
এমন বন্ধুর জন্য।
আমার বেদনা সিক্ত দুঃখ গুলো শুধু
তাকে অর্পণ করে গেলাম।