কেউ একবার বলুক,
আমি তোমায় ভালবাসি
সোজা-বাংলায়।
ছন্দ-তাল-সুর
পদ্যের খেলায় নয়,
তোতলামোর অভিনয়, বণিতা
কিংবা ভাবের গভীরতায় নয়।
জীবনভর পাশে থাকা,
সুখ-দুঃখ ভাগাভাগি করার
আশা নিয়ে নয়।
অনেক বেশী, জীবনের চেয়ে,
অন্য সবার চেয়ে বেশী;
এত বিশেষণে নয়।
সেফ বলুক,
‘আমি তোমায় ভালবাসি’
সোজা বাংলায়।