বিশ্বাসের দাবি দেহ নয়
দেহের দাবি বিশ্বাস
বিশ্বাস প্রেমের শ্বাস-প্রশ্বাস।
বিশ্বাস বিশ্বাস হয়
অন্যের বিশ্বাস মূল্যদানে।
আপন বিশ্বাস মিশে যদি
অন্যের অবিশ্বাসে
সে বিশ্বাস বাঁচে কেমনে ?
বিশ্বাস বিশ্বাস হারালে
তুচ্ছ পরিণয়
ঘৃণা করতেও ঘৃণা হয়।