একটা স্বপ্ন আমি দেখেছি,
আমি হব কবি
তুমি হবে কর্মী।
তোমার আয়ে
চলবে সংসার চাকা,
লিখব আমি কবিতা
পেয়ে অঢেল সময় ফাঁকা।
ফিরে তুমি অফিস থেকে
দেখবে আমি ঘুমে
কিংবা ধ্যানে।
ফ্রেশ হয়ে আমায় আদর করে
প্লাউ কুরমা দেবে
প্লেট ভরে,
তখন তুমি উঠবে
আমার কবিতায় মূর্ত হয়ে।
বিমুগ্ধ হয়ে দেখব
গোলাপ ফুটা ঠোঁটে
চাঁদের ঝলকানি।
একটা স্বপ্ন দেখেছি
আমি কবি হব
কর্মহীন কবি।।