এখন সব ভাল লাগে;
তার হাসি-কান্না
রাগ-অভিমান, ব্যাংচি কাটা।
ভাল লাগে বোকামি-হেয়ালি
তার যত পাগলামি।
তার সকল অপরাধ
আমার কাছে ক্ষমার্হ,
আমারও ভাল লাগে
ক্ষমা চাইতে
নতজানু হয়ে বলতে,
ক্ষমা কর, ওষ্ঠ দাও
তাতে চুম্বন দেই আঁকি।
ভাল লাগে খেলতে কানামাছি
গোল্লাছুট একটু লুকোচুরি।
ভাল লাগে কষ্ট দিতে,
কষ্ট পেয়ে সে
আমায় সুখ দেয় কেমনে,
দেখতে তার দেয়া কষ্টে
কত ভালবাসা বৃষ্টি হয়ে ঝরে।