জানি নেই অবসর, একটু ফুরসত
কেমন আছি-আমাকে জানার।
নেই অধিকার তোমাকে বলার
আমার হাতটা ধর,
আমিও পারব না
ধরতে তোমার হাত।
নিঃস্বার্থ ভালবাসা চাওয়া স্বার্থপরতা
ভাল থাক ধরে ধৃত হাত
আশার ঘরে নেই শূণ্যতা তোমাকে পাওয়ার।
জানি নেই অবসর, একটো ফুরসত
কেমন আছি-আমাকে জানার।


নেই অভিমান, বল কী দরকার
মোবাইল চার্জ, ২৯ পয়সায় কথা বলার
স্মৃতির পাহাড়ে জন্ম নেবে আরেকটি পাহাড়_
ধেয়ে আসে সুনামির মতো
কাটে দুঃস্বপ্নে ঘুম ভাঙ্গা রাত।
স্মৃতি তুমি বন্ধ কর কপাট তোমার দরজার
দেয় না যেন হানা, ভাঙ্গে না যেন ঘুম
আমার সাড়ে তিন হাত বিছানায়
চিরনিদ্রা ভেঙ্গে আসবে নিদ্রাহীন-কাল
কী লাভ বল পেয়ে জীবন যন্ত্রণার।
জানি নেই অবসর, একটো ফুরসত
কেমন আছি-আমাকে জানার।