ক্ষমা চাই, আমি ক্ষমা চাই।
ভালবাসার সাগর কেটে
নৌকা-বিলাস করতে চেয়ে
এতটুকু ভালবাসতে পারিনি বলে,
আপন আবেগের ছবিটাকে
প্রাণধারী দেবীর রূপ দিতে
যদি অন্যের আবেগ নিয়ে
খেলায় উঠে থাকি মেতে,
ক্ষমা চাই, আমি ক্ষমা চাই
সব অশ্রুসিক্ত নয়ন সমীপে।।