এক লাইন কবিতা আর তুই,
মাঝ রাতে ভাঙ্গা কাঁচা ঘুমের পর
এপাশ-ওপাশ করে জেগে থাকা তুই,
সাতসতেরো ভেরেণ্ডা ভাজা মাঝে
দিবাস্বপ্ন তুই; দু’দণ্ড প্রাণের ছোঁয়া দিস্।
ফোন হাতে তাথৈ থৈ বচন শেষে
রেখে দেওয়া ক্ষণে না রাখতে চাওটা তুই,
পূর্ব গগনের রংধনু চোখে
রং-বাহারি ফুল; রংটা তুই
বিবর্ণ অনুভূতি রঙ্গিন করিস্।
এক লাইন কবিতা আর তুই,
তোরা সতীন, আমি ভাবুক স্বামী;
কথাটা তোকে বলা হয়নি।


আমার গ্যাস বেলুনে গ্যাসটা তুই
আমায় নীলাম্বরে তুলিস‌্,
অবারিত তোর জগতে ফিরে তুই
লেপটে যাওয়া আমায় শূণ্যে ঝুলিয়ে রাখিস‌্।
তাসের ঘর প্রসঙ্গে তুই ভুলে যাওয়া লাইন
অপ্রাসঙ্গিক আমার সবটা সময় তুই প্রাসঙ্গিক।
তুই আমার তুমি, অচেনা আপনি
আদি রসে চুমুক দিতে
তোকেই বুকে চেপে শুই।
পৌষের শীতে লেপ জড়ানো গায়
গরমটা তুই, সুখানুভূতি হয়ে
প্রতি কোষে মিশে থাকিস্।
একা দোকা ক্ষণে হরেক ছন্দ-তাল-তরঙ্গে
মন্ত্র-সঙ্গীত বেজে উঠে কানে
তোর বলা_ ভালবাসি।
এক লাইন কবিতা আর তুই,
তোরা সতীন, আমি ভাবুক স্বামী;
কথাটা তোকে বলা হয়নি।