অল্প কিছু কথা ছিল
তোমার সাথে,
তুমি শুনবে কি, তুমি শুনবে কি!
অল্প কিছু কথা ছিল
তোমার সাথে,
তুমি শুনবে কি!


স্বপ্নে দেখেছি তোমায়
তাই স্বপ্ন দেখতে ভালবাসি,
তুমি কবিতা পড়
আমি তাই হতে চাই কবি।
অল্প কিছু কথা ছিল
তোমার সাথে,
তুমি শুনবে কি!


তুমি লাল টিপ পড় কপালে
তাই ভোর বেলাতে উঠে
ভোরের সূর্য দেখি
লাল সূর্য দেখি।
চাঁদনীর মত মুখ তোমার
তাই জোছনা দেখতে ভালবাসি।
অল্প কিছু কথা ছিল
তোমার সাথে,
তুমি শুনবে কি, তুমি শুনবে কি!


পাগল করা সুর তোমার
তাই কোকিলের গান শুনি,
কি নিবিড় কালো
শান্ত দু’টি আঁখি তোমার
তাই তো ভালবাসি
অমানিশার আঁধার!
তুমি ফুল ভালবাসও নিশ্চয়ই
তাই মনের আঙ্গিনায়
ফুলের বাগান করেছি।
লাল-হলুদ, সাদা-কালো
হরেক রকম ফুল!
কোনটা নেবে তুমি?
যদি আমার কাছে চাও
দেব শ্বেতটি
যেন সদা সুখ পাও।
অল্প কিছু কথা ছিল
তোমার সাথে,
তুমি শুনবে কি, তুমি শুনবে কি!!