শিমুল,পলাশ,কৃষ্ণচূড়া
ফুটেছে কিনা
দেখেছ তো?
তোমার ভালবাসার রঙ্গে
ওরা ব্যঞ্জনা এনেছে তো?
কুহু কুহু কোকিলের তান
শুনেছ তো?
ঝরা পাতার পর্দা কেটে
কচি পাতার আবরণ,
শাখায়-শাখায়, ফুলে-ফুলে
দলে দলে ষটপদ
মনসাগরে নব ঢেউ
তুলেছে তো?
বাসন্তী রঙে উদ্বেলিত মনে
প্রিয়জনকে
‘ভালবাসি প্রতি ক্ষণে’
বলেছ তো?
এই বাসন্তী রঙে
ভালবাসা দিবসে
ভালবাসা ছড়িয়ে যাক
জনে জনে;
এ প্রার্থনা করেছ তো?