বহুদিন পরে ভাল লাগার দলে
আমার সমাগম,
বেশী নয়, দশ মিনিটের ক্ষণ।
মোবাইল কানে চুপচাপ সে,
নিদ্রিত নিশ্চয়!
চলে যাই আমি
ফোন তরঙ্গ-যানে_
উপাধানে ছড়ানো কেশ
কপল জড়ায়ে, পাতায় পাতা
লাগানো পাঁপড়ি মেলে অক্ষি-গোলক,
দক্ষিণ বাহু বুকের কাছে
হৃদপিণ্ড ধরে,
সদ্য শিশির ঝরা কচি পত্র
কিংবা চকোলেট অধর-ওষ্ঠ্য_ প্রগতি ডাকে
ভাঙ্গি সব বেদের ভেদ
শুদ্ধ করি নিষিদ্ধ,
যৌনতা প্রেমের ধাত
ভিন্ন বক্তা কপট বা হিজড়াসম।
ভোরের ধূলো-মাখা হৃদয় পথে
রেখেছি আমার চিহ্ন
মিলিয়ে গেছে অন্য কারো পায়ের ছাপে
দায় কারো নাই, কালের সত্য।
সাঁতরে সাঁতরে বহমান মধুর নহর
মৌ-রাণী পোষ্য।


সৎ স্বপ্ন ভেঙ্গেও সমস্তে স্বপ্নের ভর,
রক্তে স্যান্ডি সাইক্লোন
ভালবাসা তাতে প্রচ্ছন্ন কামনার চুম্বন।