মুজিব তুমি আছো প্রাণে
তাই সোনার বাংলা গড়ার স্বপ্ন চোখে।
জনক তুমি আছো মনে
তাই মহাদূর্যোগে বল যে মেলে।
তোমার বজ্র-ধ্বনি কানে বাজে
যুদ্ধে তাই ঝাপিয়ে পড়ি ন্যায়ের পথে।
তুমি আজ অজস্র প্রাণে
তাই জঙ্গী-শিবির অক্কা পেলে।
বাংলার ইতিহাস মহিমান্বিত তোমার আত্নত্যাগে
গণস্বার্থে আমরা আত্নস্বার্থের উর্ধ্বে।
তুমি পেয়েছ অমরত্ব বিশ্ব বুকে
তাই মির্জাফররা দণ্ডিত উপযুক্ত দণ্ডে
আমরা মুক্ত আজ আগস্টের কলঙ্ক থেকে।


তুমি সত্য, তুমি বীর, তুমি বর্তমান
বধিবো মোরা রাজাকার-আলবদরের প্রাণ।
তুমি অক্ষয়, মৃত্যুহীন প্রাণ
নিশ্চয়ই হবে কাপুরুষ বেঈমান যুদ্ধাপরাধী
গোলাম আযম সাকা-নিজামীর বিচার।
ফাঁসির কাষ্ঠে ঝুলবে ওরা
ঘুচবে কলঙ্ক ইতিহাসের পাতার।


তুমি বিশ্বনেতা, আমাদের পরিচয়
যারা মানে না
আছে কি তাদের পরিচয়?


আজ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন। তাকে স্মরণ করে আমার এ লেখা......।সবাইকে পড়ার আহ্বান জানাচ্ছি.........।।