সময়ের ব্যথতা,
অসময়ে তোমার সাথে দেখা।
তোমার ভালবাসা
আবেগ, কাতরতা
কিছুই মিথ্যে নয়
মিথ্যে ঐ সময়।
আমার ভালবাসার ছায়া
পড়েনি তোমার আঙ্গিনায়
আলোর গায়ে ছিল মেঘেরা।
আমার নৌকার পাল তুমি দেখনি
কোন খাদে ডুবিয়েছে তারে সময়স্রোত বেহায়া।


সময়ের ব্যর্থতা,
যোগ্যতা আমার না অযোগ্য আমি?
সকল প্রশ্ন পাশ কেটে যায়
কোন সে হেয়ালিপনা।
কবিতার গা দগ্ধ আজ;
তোমার অনলের দোষ নয়,
দায়ী তো ও নিজেই
তোমার প্রবাহের মুখে ও দাড়াল কেন ঐ সময়!
বোরকা পড়া বিশ্বাস আজ
পড়ল চাপা অবিশ্বাসের ধসে,
তোমার কি দোষ বল
কুলক্ষ্মী সময়ের ছলনা!


সময়ের ব্যর্থতা,
সুখের অতীত কিংবা দুঃখের
আয়নার মত সামনে ধরতে
তোমাকে আর পাব না!
তোমায় ছাড়া জমবে ধূলা
স্মৃতিপটে আঁকা ছবির ক্যান্ভাসে,
অচেনা সে ছবিগুলোর
আর্তনাদ কেউ শুনবে না,
তোমার তাতে কি-ই-বা বল
এতো কেবলই সময়ের ব্যর্থতা।