আমার মাঝে মাঝে শব্দ হারিয়ে যায়
নিজেকে বোবা বোবা মনে হয়।
তবে বোবাদের মত
বলার ইচ্ছাটাও কাজ করে না।
শুধু শুনতে ইচ্ছে করে।
তার কথার ভেতর দিয়ে যেন
আমার হারানো শব্দগুলোই প্রতিধ্বনিত হয়।
আমি তার কষ্টের মোহনায় মিলাই
তার বুকেও আমার মত উষ্ণতার আঁচ পাই।
আমার নুনতা জলের ঢেউ
তার জলে মেশায়।
আমার বিশ্বাস সে আমার
হৃদয়ের স্থবিরতা টের পায়।
জানি তার নিজস্ব কষ্টের চেয়েও
আমার কষ্ট তাকে বেশি ভোগায়
তখনো আমার বলতে ইচ্ছে করে না_
আমি কষ্টে নেই, তুমি কষ্ট পেয়ো না
কেবল দু’ঠোট মেলে হাসো
আমি তাতেই পাগল হয়ে যাই,
তোমার ভাল থাকায়
আমার ভাল থাকার পথ মজবুত হয়।
আমার কিচ্ছু বলতে ইচ্ছে করে না
কারণ আমার শব্দ হারিয় যায়।
তবু বোবা আঙ্গুল তুলে জানায়
143…143….143…..