হৃদয়ে হৃদয় মিলে ওজন হালকা হয়
পূর্ণ পূর্ণ লাগে।
ছেড়ে গেলে হৃদয় পর্বত চাপা পড়ে
মরুভূমির শূণ্যতায় বালির মত হৃদয় পুড়ে।


প্রেম প্রহরে প্রিয়সী অ্যাঞ্জেল জলপ্রপাত
একটু স্পর্শ পেতে মরতেও ইচ্ছে করে।
চলে যাওয়া তার আলো হারায়
স্বাদ গন্ধ ভুলে
বিবর্ণ সমস্তে আঁধার ভর করে।


হৃদয়ে হৃদয়ের আবেদনে
অধুনা বাতুল লুসা
ঘুরে পিচ্চির মোড়ে মোড়ে।
খারিজ হওয়া আবেদন হাতে
হারায় সে কোন সে অতলে!


প্রিয়ে কবির চিন্তায় থাকে কোমল হয়ে
কবি জোড়া জোড়া বিলাসীতা ভরা
কবিতা প্রসব করে।
ইচ্ছে না জাগে কভু বিরহের কবি হতে
এক ধরনের বন্ধ্যাত্ব নেয় মেনে
বিরহী পদে।
প্রিয়েরা কেন পা যেন দেয় ঈর্ষার ষড়যন্ত্রে।
বন্ধ্যাত্ব নামে বিলাসীতায়
প্রসব করে বিরহ কবি প্রতি পদে পদে;
নিয়তির ধারায় সহযাত্রী দেখে
রুদ্র-হেলাল দাঁত কেলিয়ে হাসে।


হৃদয়ে হৃদয় মিলে আবেগী কণিকায়
হৃদয় হারা হৃদয় যেন ভোগে প্রেম ক্যান্সারে।