তোমার প্রতি রাগ, ক্ষোভ, বিতৃষ্ণা
আমার এত নীচতা, রূঢ়তা
সবই অসহায় ভালবাসার
অন্য-প্রকাশ।
তুমি বসে আছো
আমার মনের কাছে,
তাই নিরুপায় আমি
কাটাচ্ছি সময় তোমায় নিয়ে
অন্য-খেলায় মেতে।


অসংযত হাত
ধ্বংস ভুলতে খুঁজে
তোমার একটু স্পর্শ।
অগ্নি চোখ
তোমার চোখে হয় না রাখা
তাই বড় অশান্ত, ক্রোদ্ধ।
এ ঠোঁট বেয়ে নামে যত
শ্রাব্য-অশ্রাব্য বচন-বাচ্য
সবই হবে কাব্য,
এ ঠোঁটে রাখো ঠোঁটের স্পর্শ।